ঢাকায় বিপিও সম্মেলন শুরু বুধবার


প্রকাশিত: ০৫:৪৮ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

বুধবার থেকে ঢাকায় শুরু হচ্ছে বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সম্মেলন। তথ্যপ্রযুক্তিভিত্তিক আউটসোর্সিং নিয়ে দুই দিনের এ সম্মেলন হবে প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে ৷ তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড এসোসিয়েশনর (বাক্য) এই সম্মেলনের আয়োজক। এই সম্মেলনে দেশ বিদেশের ৮৮ জন বক্তা অংশ নেবেন।

সোমবার রাজধানীর বিসিসি ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি জানান, বিপিও সামিট ২০১৫’ নামে এই সম্মেলনে ১২টি সেশনে ৭৯ জন দেশি ও ৯ জন আন্তর্জাতিক বক্তা অংশ নেবেন।

প্রতিমন্ত্রী বলেন, এটি বাংলাদেশের প্রথম বিপিও সামিট। এই সামিটের মাধ্যমে বিশ্বের কাছে বিপিও খাতে আমাদের অবস্থান ও দক্ষতার কথা তুলে ধরতে চাই।

উল্লেখ্য, বিপিও এর বিশ্ববাজারে বাংলাদেশের সম্ভাবনা ব্যাপক। সাম্প্রতিক বছরগুলোতে দেশে টেরেস্ট্রিয়াল ইন্টারনেট ক্যাবল সংযোগ, থ্রিজি সম্প্রসারণ ও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ফলে দেশে-বিদেশে আউটসোর্সিং কাজে বাংলাদেশের অংশগ্রহণ বাড়ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং এর সভাপতি আহমেদুল হক ববিসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সম্মেলন সবার জন্য উন্মুক্ত। সম্মেলনের বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করতে নিবন্ধন করতে ভিজিট করুন reg.bposummit.org.bd

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।