গাজীপুরের সেই যুবদল নেতা আটক


প্রকাশিত: ০৮:২৫ এএম, ০৬ ডিসেম্বর ২০১৫

`স্বৈরাচারী নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক` নূর হোসেনের মতো এই স্লোগানকে যে যুবক বুকে ধারণ করেছিল সেই যুবদল নেতা মো. দেলোয়ার হোসেন আকন্দকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার বক্তারপুর বাজার থেকে তাকে আটক করে রোববার দুপুরে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।  

জানা গেছে, চলতি বছরের ঠিক প্রথম দিকের কথা। গণতন্ত্র রক্ষায় দেশে তখন আওয়ামী লীগ-বিএনপি পক্ষে-বিপক্ষে আন্দোলনে নেমেছে। তারই ধারাবাহিকতায় ওই বছরের ৫ জানুয়ারি বিএনপি পল্টন অফিসের সামনে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনের আদলে এক যুবক বুকে ‘স্বৈরাচারী নিপাত যাক এবং পিঠে গণতন্ত্র মুক্তি পাক’ লিখে বিএনপির পক্ষে আন্দোলনে নামে। পুলিশ সেখান থেকে তাকে আটক করেন।

পরের দিন দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে বুকে ও পিঠে লেখা ছবি ফলাও করে প্রকাশ করা হয়। আটক যুবক শারীরিকভাবে প্রতিবন্ধী। তার বাম পা একটু সরু। আটকের পর ২ মাস ১৭ দিন হাজত বাস করেন তিনি। তিনি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বক্তারপুর গ্রামের মো. ইসমাইল হোসেন আকন্দের ছেলে। এক সময় বক্তারপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ড শাখা ছাত্রদলের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি ওই ওয়ার্ডের যুবদলের সভাপতি।   

থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ থানার ওসির নির্দেশে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. তরিকুল ইসলাম ও মো. ফরিদ উদ্দিন আহমেদ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার বক্তারপুর গ্রামে অভিযান চালায়। এ সময় বক্তারপুর বাজার থেকে ওই যুবদল নেতাকে আটক করে থানায় নিয়ে আসে।  

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি শারীরিকভাবে প্রতিবন্ধী। কিন্তু তার নামে বেশ কিছু নাশকতার অভিযোগ রয়েছে। রোববার দুপুরে তাকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।  

আব্দুর রহমান আরমান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।