আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার পাচ্ছেন ফারুক ও শাহীন


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৫

বেসরকারি খাতের আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন সাবেক পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত ফারুক চৌধুরী ও কথাশিল্পী শাহীন আখতার। আত্মজীবনীমূলক গ্রন্থ ‘জীবনের বালুকাবেলায়’ এবং ‘ময়ুর সিংহাসন’ বই দু’টির জন্য সেরা লেখক নির্বাচিত হয়েছেন তারা।

গত ২০১৪ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে প্রকাশিত সেরা দুটি বইয়ের জন্য পুরস্কার দেওয়া হচ্ছে। এই পুরস্কারের অর্থমাণ প্রতিটি পাঁচ লাখ টাকা। এছাড়া একটি করে ক্রেস্ট ও সনদ দেয়া হবে। শিগগিরই একটি অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত লেখকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে জানিয়েছে ব্যাংকটির জনসংযোগ বিভাগ।

আইএফআইসি ব্যাংক বাংলা ভাষা ও সাহিত্যের সমসাময়িক জীবিত লেখকদের সৃজন প্রতিভাকে স্বীকৃতি দেয়ার মাধ্যমে সৃজনশীল সাহিত্যকে উৎসাহিত করার লক্ষ্যে ২০১১ সাল থেকে “আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার” দিচ্ছে। উপন্যাস, ছোটগল্প, প্রবন্ধ-সাহিত্য, কবিতা, ভ্রমণকাহিনী ও আত্মজীবনী শাখায় প্রকাশিত বইয়ের মধ্য থেকে সেরা দু’টি বই পুরস্কারের জন্য নির্বাচিত হয়।

এসএ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।