লোকসান দিয়ে জাহাজ চালানোয় সংসদীয় কমিটির ক্ষোভ


প্রকাশিত: ০১:১৫ পিএম, ০২ ডিসেম্বর ২০১৫

জাহাজ পরিচালনা করে যে পরিমাণ আয় আসে তার চেয়ে ব্যয় বহুগুণ বেশি হলেও অচল প্রায় পুরনো জাহাজ পরিচালনা করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)। এছাড়া দীঘদিন ধরে অচল হয়ে পড়ে থাকা জাহাজগুলোর বিষয়েও কোনো পদক্ষেপ নিচ্ছে না সংস্থাটি।  

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কমিটির সদস্যরা। তারা অতিদ্রুত এসব জাহাজ বিক্রি করে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাগিদ দিয়েছেন। একইসঙ্গে অচল হয়ে পড়ে থাকা জাহাজগুলোও বিক্রি করে দেয়ার পরামর্শ দিয়েছেন তারা।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, তালুকদার আব্দুল খালেক, মো. আব্দুল হাই, এম আব্দুল লতিফ, মো. আনোয়ারুল আজীম (আনার) এবং মমতাজ বেগম অংশ নেন। নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি), বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ এবং গভীর সমুদ্রবন্দর নিয়ে আলোচনা হয়। এসময় বৈঠকে জানানো হয়, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের অভ্যন্তরীণ ঘোষিত স্থলবন্দরের সংখ্যা ২২টি। যার মধ্যে ১১টি স্থলবন্দরের উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। কমিটি স্থলবন্দরের চলমান উন্নয়ন কার্যক্রম অতিদ্রুত সম্পন্ন করার লক্ষ্যে নৌপরিবহনমন্ত্রীর তত্ত্বাবধানে আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডেকে বিদ্যমান সমস্যা তাৎক্ষণিকভাবে সমাধানের সুপারিশ করে।

এইচএস/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।