সাকার রায় ফাঁস : স্ত্রী ও ছেলের বিষয়ে শুনানি ১৬ জানুয়ারি


প্রকাশিত: ০১:০৬ পিএম, ২৯ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায়ের খসড়া প্রকাশ করার ঘটনায় তথ্যপ্রযুক্তি (অ্যাক্ট) আইসিটি আইনে করা মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ১৬ জানুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে রোববার সাইবার ট্রাইব্যুনালের বিচারক কেএম শামসুল আলমের আদালত এই আদেশ দেন। রোববার আদালতে সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী এবং ছেলের পক্ষে ছিলেন অ্যাডভোকেট হুজ্জাতুল ইসলাম আল ফেসানী। অপর দিকে রাষ্ট্রপক্ষে ছিলেন নজরুল ইসলাম শামীম।

পরে আইনজীবী হুজ্জাতুল ইসলাম আল ফেসানী জাগো নিউজকে বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়ের খসড়া ফাঁসের ঘটনায় করা তথ্যপ্রযুক্তি আইনের (আইসিটি অ্যাক্ট) মামলায় আসামিপক্ষে আমাদের সময় আবেদন মঞ্জুর করে আদালত পরবর্তী তারিখ ঠিক করেছেন।

এদিন আদালতে হাজিরা দেন হুম্মাম কাদের চৌধুরী। তবে তার মা ফারহাত কাদের চৌধুরীর পক্ষে আইনজীবী সময়ের আবেদন করেন। আদালত এই আবেদন মঞ্জুর করে পরবর্তী তারিখ ঠিক করেন। আগামী ১৬ জানুয়ারি মামলার অভিযোগ গঠনের নতুন দিন ধার্য করা হয়েছে।

এ মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে আছেন সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ফখরুল ইসলাম, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পরিচ্ছন্নতাকর্মী নয়ন আলী, অফিস সহকারী ফারুখ হোসেন ও মাহবুবুল আহসান। পলাতক মামলার অপর আসামি আইনজীবী মেহেদী হাসান। জামিনে আছেন হুম্মাম কাদের চৌধুরী ও ফারহাত কাদের চৌধুরী।

এফএইচ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।