টাইগারদের মিশন অব চট্টগ্রাম শুরু বুধবার


প্রকাশিত: ০১:৩০ পিএম, ১১ নভেম্বর ২০১৪

বুধবার চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। দেশের ক্রিকেটপ্রেমীদের মনে একটাই প্রশ্ন বাংলাদেশ কি পারবে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে?

সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ইতোমধ্যেই ২-০ তে সিরিজ জয় নিশ্চিত করেছে টাইগাররা। তাই চট্টগ্রামের ম্যাচটি বাংলাদেশের জন্য সবটুকু পাওয়ার ম্যাচ। জয়ের ধারাবাহিকতা বজায় রাখার ম্যাচ। অপরদিকে জিম্বাবুয়ের জন্য এই লড়াই হবে বাঁচার লড়াই।

খেলা হবে বাংলাদেশের সবচাইতে ব্যাটিং সহায়ক উইকেটের তকমা পাওয়া জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।
জিম্বাবুয়ের হ্যামিল্টন মাসাকাদজার ব্যাটে চলছে রান উৎসব। শতক পেয়েছেন রেগিস চাকাভা। টিকে গেলে বিপজ্জনক হয়ে উঠতে পারেন সফরকারী দলের অধিনায়ক ব্রেন্ডন টেলরও। জিম্বাবুয়ে অধিনায়ক তাই জোর দিয়ে বলেছেন টসের কথা।

টেলর বলেন, টস খুবই গুরুত্বপূর্ণ। এমন মাঠে কেউই পঞ্চম দিনে ব্যাট করতে চাইবেনা। তবে এটা আমদের নিয়ন্ত্রণের বাইরে।

সোহাগ বা নাসির না থাকলেও বল হাতে এবার দলে আরও আছেন তরুণ তুর্কি তাইজুল ইসলাম ও জুবায়ের হোসেন। ৩-০ তে সিরিজ জিততে হলে টাইগারদের ওপর থাকবে সব বিভাগেই সমান নৈপূণ্য প্রদর্শন করার চাপ।

টাইগার অধিনায়ক মুশফিকুর স্বীকারও করেন চাপের কথা। তিনি বলেন, ২-০ তে এগিয়ে থেকে খেলতে নামাটা আমাদের জন্য নতুন অনুভূতি। তবে বাস্তবতা হল এটা আমাদের জন্য সবচেয়ে কঠিন টেস্ট হতে যাচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।