শ্বাসরুদ্ধকর সিরিজ জয় ইংল্যান্ডের


প্রকাশিত: ০৩:১৩ এএম, ২৮ নভেম্বর ২০১৫

প্রথম টি-টোয়েন্টিতে হারার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতে নিল ইংল্যান্ড। শেষ ওভারে ক্রিস ওকস দারুণ বলে ৩ রানে শ্বাসরুদ্ধকর জয় পায় ইংল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে ইংল্যান্ড। আগামী সোমবার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭২ রান করে ইংল্যান্ড। জবাবে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রান করে পাকিস্তান।

১৭৩ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও রাফাতুল্লাহ মোহাম্মদ।

৫১ রানে শেহজাদের উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান।শেহজাদ ১৮ বলে ২৮ রান করেন।রাফাতুল্লাহ মোহাম্মদ, মোহাম্মদ হাফিজ ও উমর আকমল দ্রুত ফিরে গেলে আরো চাপে পড়ে যায় পাকিস্তান।
শেষ তিন ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৭ রান।১৮তম ওভারে  ক্রিস ওকসের বলে তিনটি ছক্কাসহ ২২ রান নিয়ে পাকিস্তানকে খেলায় ফেরান আফ্রিদি। সেই ওভারের শেষ বলে আফ্রিদি আউট হয়ে গেলে ম্যাচ ইংল্যান্ডের দিকে হেলে পড়ে।

শেষ ওভারে ১১ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। ওকসের করা সেই ওভারের প্রথম বলে বোল্ড হন সরফরাজ। পরের বলে সোহেল তানভীর চার মেরে জয়ের কাছাকাছি নিয়ে যান পাকিস্তানকে। কিন্তু পরের তিন বলে ৩ রানের বেশি নিতে না পারায় জয়ের জন্য পাকিস্তানের শেষ বলে ৪ রান প্রয়োজন পড়ে। আনোয়ার আলি সেই বলে ব্যাটই লাগতে পারেননি। ফলে টানা দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ইংল্যান্ড। ৩৩ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার লিয়াম প্লানকেট। এছাড়া রশিদ ও ওকস দুটি করে উইকেট নেন।  

এর আগে ইংল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন জেসন রয়। ২২ বলে ২৯ রান করেন তিনি। এছাড়া জেমস ভিন্স ৩৮, জস বাটলার ৩৩, জো রুট ২০, ওকস অপরাজিত ১৫ রান করেন।নিয়মিত অধিনায়ক ওয়েন মর্গ্যানের অনুপস্থিতিতে ইংল্যান্ডকে নেতৃত্বে দেন  বাটলার। পাকিস্তানের পক্ষে ১৫ রানে ৩ উইকেট নেন আফ্রিদি।

জেডএইচ/এমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।