ববিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু


প্রকাশিত: ১১:১৮ এএম, ২৭ নভেম্বর ২০১৫

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবার আসন প্রতি গড়ে প্রায় ২২ জন। শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ও সিটি ক্যাম্পাসসহ সাতটি কেন্দ্রে `খ` ইউনিটের ৩২০টি আসনের বিপরীতে অংশ নেয় পাঁচ হাজার ২৫৫ জন শিক্ষার্থী।

এদিকে, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত `গ` ইউনিটের ২৪০ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৬৫৫৪ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী।

অন্যদিকে, শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত `ঘ` ইউনিটের ২৩৫ আসনের বিপরীতে আট হাজার ৪৪২ জন এবং একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত `ক` ইউনিটের ৫০৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে সাত হাজার ৩২৩ শিক্ষার্থীর।

বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের ১৮টি বিষয়ের এক হাজার ৩শ’ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য আবেদন পড়েছে ২৭ হাজার ৫৬৩ জন শিক্ষার্থী।

কেন্দ্র পরিদর্শন শেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইমামুল হক জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই। শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে উত্তরপত্র মূল্যয়ন শেষে অতি দ্রুত ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করার কথা জানান ভিসি।

সাইফ আমীন/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।