কাপ্তাই চিৎমরম বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন


প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম বৌদ্ধ বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের দু’দিনব্যাপি কঠিন চীবর দানোৎসব সম্পন্ন হয়েছে। বুধবার শুরু হওয়া এ ধর্মীয় উৎসব নানা আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় বৃহস্পতিবার সন্ধ্যায়। বৃহস্পতিবার দুপুরে বিহার মাঠে অনুষ্ঠিত ধর্মীয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

সভায় তিনি বলেন, সমাজ থেকে লোভ, হিংসা, হানাহানি দূর করতে ধর্মের কোনো বিকল্প নেই। শিশুকাল থেকে শিক্ষাগ্রহণের পাশাপাশি ধর্মীয় শিক্ষারও প্রয়োজন রয়েছে। কারণ ধর্ম মানুষকে সৎ পথে অগ্রসর হতে সহায়তা করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিৎমরম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ পামোক্ষা মহাথের। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, সদস্য অংসুই প্রু চৌধুরী, সাধন মণি চাকমা, সুবীর কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, রেমলিয়ানা পাংখোয়া, কাউখালী উপজেলা চেয়ারম্যান এসএম চৌধুরীসহ স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নেতা এবং সরকারের পদস্থ কর্মকর্তারা।

উৎসবে দেশের বিভিন্ন স্থান থেকে যোগ দিয়েছেন অগণিত পুণ্যার্থী। স্বাগত বক্তব্য রাখেন কঠিন চীবর দানোৎসবের আহ্বায়ক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মারমা।

সুশীল প্রসাদ চাকমা/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।