দেশকে বিপদজনক রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র দিবাস্বপ্ন


প্রকাশিত: ০২:০২ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

যারা বাংলাদেশের কাছে সকল ক্ষেত্রে পরাজিত হয়ে দেশকে পাকিস্তানের মতো বিপদজনক রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে তারা দিবাস্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে ‘আমাদের জুলিওক্যুরি বঙ্গবন্ধু’ পাক্ষিক পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশকে যারা পাকিস্তানের মতো বিপদজনক রাষ্ট্র বানাতে চান তারা বোকার স্বর্গে বাস করছেন। পাকিস্তানের মনে রাখা উচিত আমরা ৫২ সালে ভাষার দাবিতে, ৬৯ এর গণ অভ্যুত্থানে, ৭০র নির্বাচনে ৭১ এর স্বাধীনতা যুদ্ধে এবং বর্তমানে উন্নয়ন দিয়ে পরাজিত করেছি।

তারা বাংলাদেশের কাছে সকল ক্ষেত্রে পরাজিত হয়ে বাংলাদেশকে পাকিস্তানের মতো বিদপজনক রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র দিবাস্বপ্ন। ওবায়দুল কাদের বলেন, ৭৫ দুঃসময়ের পরে অনেক সুবিধাবাদীদের হাজার পাওয়ার বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যায় নি। আজ হাইব্রিড নেতাদের ধাক্কায় অনেক মরমি নেতা বঞ্চিত। একসময় শুধু বঙ্গবন্ধু পরিষদ ছিলো। এখন তার নামে হাজার হাজার সংগঠন গড়ে উঠেছে। অনেকে নিজেদের আত্ম প্রচারের জন্য বঙ্গবন্ধুর ছবি দিয়ে বিশাল বিশাল ব্যানার ফেস্টুন টানিয়েছেন। সুবিদাবাদি ব্যক্তিরা জাতির পিতা বঙ্গবন্ধুর নামে বিভিন্ন সংগঠন গড়ে তুলে তাকে খাটো করছে।

তিনি বলেন, এই সকল ব্যক্তিদের দুর্দিনে হাজার পাওয়ারের বাতি দিয়ে খুঁজলেও পাওয়া যাবে না। এখন সুসময়ে তারা নামে বেনামে বিভিন্ন সংগঠন গড়ে তুলে রীতিমত চাঁদিবাজি করে বঙ্গবন্ধুকে খাট করছে। যারা এই সব বিলবোর্ডে বড়করে নিজেদের ছবি লাগিয়ে অত্মপ্রচার করছে এই সব ব্যক্তিদের বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। ২০১৪ সালের ব্যানার এখনো ঢাকার ভিআইপি সড়কে দেখা যায়। ময়লায় ব্যানার ফেস্টুন ম্লান হয়ে গেছে। পুলিশকে সরিয়ে ফেলতে বললে তারা বলেন রাজনৈতিক ব্যানার সরিয়ে ফেললে চাকরি থাকবে না। এসব করে বঙ্গবন্ধুকে ছোট করা হচ্ছে। আমাদেরকে এই সকল ভুয়া প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে রাজনীতি করতে হলে যোগ্যতা দরকার হয় না। সাংবাদিক হতেও যোগ্যতা দরকার হয় না। অনেকে গলায় কার্ড ঝুলিয়ে নিজেদের সাংবাদিক পরিচয় দেন। তবে সাংবাদিকতা করতে হলে যোগ্যতা দরকার। এই পত্রিকাকে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। অনেক সময় ভুয়া তথ্য দিয়ে সংবাদ প্রকাশ হয় এ পত্রিকা যেন তা না করে। বঙ্গবন্ধুকে নিয়ে যেন সঠিক গবেষণা হয়।

যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় নিয়ে পাকিস্তানের দেওয়া বিবৃতির জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশের বিভিন্ন দিকে উন্নয়ন হচ্ছে। সব উন্নয়ন সূচকে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে।

বিশিষ্ট কলামিস্ট মোনায়েস সরকারের সভাপতিত্বে পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঁইয়া, পত্রিকার প্রকাশক আব্দুল আউয়াল ভূঁইয়া প্রমুখ।

এনএম/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।