সুন্দরগঞ্জে ১৯ ভুয়া পিএসসি পরীক্ষার্থী বহিষ্কার


প্রকাশিত: ১১:৫৩ এএম, ২৬ নভেম্বর ২০১৫

গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষা চলাকালে দুইটি কেন্দ্র থেকে ১৯ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে একাদশ শ্রেণির এক ছাত্রীকে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার উপজেলার বাজারপাড়া ও ধোপাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।

সুন্দরগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম জানান, বহিষ্কৃতরা সবাই ভুয়া পরীক্ষার্থী। তারা বিভিন্ন বিদ্যালয় থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা দিয়েছে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাবিবুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই দুই পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে তাদের বহিষ্কার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, অস্তিত্বহীন বিভিন্ন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের সুবিধার্থে এই ছাত্রদের ব্যবহার করেছেন।

এর মধ্যে সুন্দরগঞ্জ উপজেলার বেকাটারী বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম হাতিয়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়সহ চারটি বিদ্যালয় রয়েছে। পরীক্ষার্থীদের মধ্যে নলডাঙ্গা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী মিতু আক্তারও রয়েছে।

তিনি আরো জানান, অভিযুক্তরা সবাই শিশু হওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। শুধু মিতু আক্তারকে শাস্তির আওতায় আনা হয়েছে। এছাড়াও অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য কতৃপক্ষকে জানানো হবে।

অমিত দাশ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।