বরিশাল মেডিকেলে নবজাতক শিশুদের জন্য বিশেষ ইউনিট চালু


প্রকাশিত: ১১:২৪ এএম, ২৬ নভেম্বর ২০১৫

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক শিশুদের জন্য বিশেষ সেবা ইউনিট (স্কানু) চালু করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ৪৮ শয্যার এই ইউনিটের উদ্বোধন করা হয়।

ইউনিসেফের অর্থায়নে সাড়ে তিন কোটি টাকা ব্যয় হয়েছে এই ইউনিট চালু করা হয়েছে। এখানে রয়েছে পাঁচ বেডের শিশু ইনটেনসিভ কেয়ার ইউনিট, ২৪টি ইনকিউবেটর, আটটি ফটো থেরাপি ইউনিটসহ নবজাতক চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম।

ইউনিসেফের `পলিসি অ্যাডভোকেসি অ্যান্ড লেজিসলেটিভ রিফর্ম ফর চিল্ড্রেন` প্রজেক্টের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব নাসরিন বেগম এবং ইউনিসেফের বাংলাদেশস্থ চিফ ফিল্ড সার্ভিস সারা বরডাস এডি নবজাতক শিশুদের জন্য এ বিশেষ সেবা ইউনিট উদ্বোধন করেন।

এ সময় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নিজাম উদ্দিন ফারুক, ইউনিসেফের বরিশাল প্রধান এ এইচ তৌফিক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইউনিসেফ ২০১৬ সালের মধ্যে সারা দেশে ২৫টি মেডিকেল কলেজ ও হাসপাতালে নবজাতক শিশুদের জন্য বিশেষ সেবা ইউনিট (স্কানু) চালু করবে। ইতোমধ্যে ২১টি ইউনিট দেশের বিভিন্ন স্থানে চালু করা হয়েছে।

সাইফ আমীন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।