রাশিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১৫


প্রকাশিত: ১০:১৮ এএম, ২৬ নভেম্বর ২০১৫

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলে বৃহস্পতিবার দেশটির একটি বেসামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। হেলিকপ্টারটির ২৬ আরোহীর মধ্যে ১০ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কপ্টারটি বিধ্বস্ত হওয়ার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। খবর রয়টার্স।

সাইবেরিয়ার তুরুখানস্কাই জেলার ইয়ানসেই নদীতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে ১৫ জন নিহত হন। হেলিকপ্টারটিতে ২২ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন। ইগারকা বিমানবন্দর থেকে উড্ডয়নের ১৫ মিনিট পরেই হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। হেলিকপ্টারটি জ্বালানি সংগ্রহের জন্য যাচ্ছিল। আহতদের মধ্যে ১০ জনকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রাশিয়ার জরুরি পরিস্থিতিবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, হেলিকপ্টারটি জরুরি অবতরণের চেষ্টা করেছিল। কিন্তু বিধ্বস্তের কারণ এখনো জানা যায়নি। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মিল মিল-৮ নামের এই কপ্টারটি ১৯৬০ সালে ডিজাইন করা একটি সোভিয়েত কোম্পানির। ১৩ টন পরিবহনে সক্ষম ওই কপ্টারটিতে মাত্র ২৬ যাত্রী ছিল। প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগের জন্য এ হেলিকপ্টারটি ব্যবহার করা হতো।

উল্লেখ্য, ৩১ অক্টোবর মিসরের সিনাইয়ে ২২৪ আরোহীবাহী রুশ বিমান বিধ্বস্ত হলে এর সবাই মারা যায়। বিমানটি মিসরের অবকাশযাপন কেন্দ্র শারম আল-শেখ থেকে রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গ যাচ্ছিল। এদিকে, মঙ্গলবার তুরস্ক-সিরিয়া সীমান্তে আকাশসীমা লঙ্ঘনের অভিযোগে রাশিয়ার একটি যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে তুরস্ক।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।