ক্রুদের উদ্ধার করতে গিয়ে রাশিয়ান সেনা নিহত


প্রকাশিত: ০৪:৫৮ এএম, ২৫ নভেম্বর ২০১৫

সিরিয়া-তুরস্কে সীমান্তে ভূপাতিত জেট বিমানের ক্রুদের উদ্ধার করতে গিয়ে রাশিয়ার একজন মেরিন সেনা নিহত হয়েছে। উদ্ধার অভিযানে যাওয়া দুইটি হেলিকপ্টার লক্ষ্য করে সিরিয়ার বিদ্রোহীরা গুলি করলে এই ঘটনা ঘটে। খবর-বিবিসি`র।

রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টার দুটি জরুরি অবতরণের পর একটি হেলিকপ্টারে মর্টার হামলায় আগুন লেগে যায়। এছাড়া ভূপাতিত ওই জেট বিমানটির দুই পাইলটকেও হত্যার দাবি করেছে বিদ্রোহীরা। তবে বাকি ক্রুদের ভাগ্যে কি ঘটেছে, তা এখনো জানা যায়নি।

এদিকে, নেটোর মহাসচিব ইয়ান্স স্টল্টেনবার্গ বলেছেন, তুরস্ক সিরিয়া সীমান্তে একটি রুশ বিমানকে ভূপাতিত করার পর নেটো জোট তুরস্কের সঙ্গেই আছে। নেটোর মূল্যায়নে রুশ যুদ্ধবিমান তুর্কী আকাশসীমায় আসলেই প্রবেশ করেছিল।

তুর্কী প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোয়ানকে টেলিফোন করে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, তুরস্কের সার্বভৌমত্বের অধিকার রক্ষায় যুক্তরাষ্ট্র পাশেই থাকবে।

অন্যদিকে, দেশের সীমান্ত রক্ষার অধিকার সবাইকে সম্মান করতে হবে জানিয়েছেন প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোয়ান।

তবে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলছেন, রুশ যুদ্ধবিমান ভূপাতিত করার পরিণাম হবে গুরুতর। তিনি এই ঘটনাকে তার ভাষায় সন্ত্রাসবাদীদের সহযোগীদের দ্বারা পিঠে ছুরি মারা সঙ্গে তুলনা করেছেন।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।