আইএসআই সার্ক ভুক্ত দেশগুলোর জন্য হুমকি


প্রকাশিত: ১২:৩৭ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইকে জঙ্গিবাদের ঘাঁটি হিসেবে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ওয়ালি-উর রহমান। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, শুধু ভারতই নয় বাংলাদেশও এর সন্ত্রাসের শিকার হয়েছে।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ওয়ালি-উর-রহমান মুম্বাইয়ে মেগাসিটি সিকিউরিটি কনফারেন্সে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছেন। সেখানেই পিটিআইকে দেয়া সাক্ষাতকারে সাবেক এই পররাষ্ট্রসচিব বলেছেন, পাকিস্তান এবং আইএসআই আমাদের ক্ষেত্রে অত্যন্ত বিপজ্জনক। ওরা সব সময় ভারত ও বাংলাদেশে নিজেদের অ্যাজেন্ট পাঠায়। আইএসআই এখনও সন্ত্রাসের ঘাঁটি। শুধু ভারত, বাংলাদেশই নয় নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, আফগানিস্তান সহ সার্ক ভুক্ত সব দেশে নিজেদের অ্যাজেন্ট পাঠায় আইএসআই।
 
ভারতীয়দের ট্রেনিং দিতে আইএসআই বাংলাদেশে ১০১ টি ট্রেনিং ক্যাম্প তৈরি করেছিল উল্লেখ করে তিনি বলেন, এগুলো তৈরি করা হয়েছিল ভারতীয়দের প্রশিক্ষণ দেওয়ার জন্য, যাতে তারা ভারতের বিরুদ্ধে লড়াইয়ে ব্যবহার করতে পারে। কিন্তু বাংলাদেশ কখনো ভারত বিরোধী কার্যকলাপের জন্য বাংলাদেশের মাটি ব্যবহার করতে দেবে না।
 
ভারতকে প্রকৃত বন্ধু উল্লেখ করে তিনি বলেন, বাঙালি জাতি খুবই আবেগপ্রবণ। প্রত্যেক বাঙালি আমাদের সঙ্গে আছেন। শুধু নেই জামায়াতে ইসলাম এবং বিএনপি। ওরা দেশে আইএসআইকে সমর্থন করে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।