খুলনার মেয়রের রিট কার্যতালিকা থেকে বাদ


প্রকাশিত: ১০:৩৯ এএম, ২৪ নভেম্বর ২০১৫

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুজ্জমান মনির সাময়িক বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ফরিদ আহমদ শিবলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

গত রোববার আবেদনটির ওপর শুনানি শেষে মঙ্গলবার আদেশের জন্য দিন ধার্য করেন আদালত। এদিন আদালত তাঁর আদেশে বলেন, আপনারা চাইলে অন্য বেঞ্চে আবেদনটি শুনানির জন্য নিতে পারেন।

আদালতে মনিরুজ্জামানের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এম কামরুল হক সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করীম ও সহকারী অ্যাটর্নি জেনারেল আর এম হাসানুজ্জামান।  

হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আইনের দৃষ্টিতে তিনি (মনি) পলাতক, তাই রিট করতে পারেন না। এখন পর্যন্ত তার সাময়িক বরখাস্তের আদেশ বহালই  আছে।’

জানা যায়, বিভিন্ন মামলায় এই মেয়রের বিরুদ্ধে আদালতে চার্জশিট গ্রহণ করার পর সিটি কর্পোরেশন আইনের ১২ (১) ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৫ নভেম্বর হাইকোর্টে রিট আবেদন করেন তিনি। ২০১৩ সালে সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে পরাজিত করে মেয়র হন খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনি।

অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলার ঘটনায় করা দুটি মামলায় গত ১১ জুন মনিসহ বিএনপির ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র বিএনপি নেতা মনিরুজ্জামান মনিকে গত ২ নভেম্বর সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এফএইচ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।