চিটাগাং ভাইকিংসের নাটকীয় জয়


প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৩ নভেম্বর ২০১৫

তামিম ইকবাল এবং ইয়াসির আলীর দুর্দান্ত ব্যাটিংয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে চিটাগাং ভাইকিংস। দারুণ নাটকীয়তায় ভরা এই ম্যাচের নিষ্পত্তি হয় শেষ বলে। শেষ পর্যন্ত ১ রানের জয় নিয়ে বিপিলের এবারের আসরে প্রথম জয়ের স্বাদ পায় চিটাগাং ভাইকিংস।

চিটাগাং ভাইকিংসের দেয়া ১৮১ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে দিলশান মুনাবীরার ঝড়ো ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় সিলেট সুপারস্টারস। জুনায়েদ সিদ্দিকিকে নিয়ে প্রথম উইকেট জুটিতে ৬৬ রান সংগ্রহ করেন এই লঙ্কান। ইনিংসের দ্বিতীয় ওভারে স্বদেশী তিলকারাত্নে দিলশানের বলে ছয়টি চার মেরে ২৪ রান সংগ্রহ করেন তিনি।

সপ্তম ওভারের ভয়ংকর হয়ে ওঠা এই জুটি ভাঙ্গেন শফিউল। জুনায়েদকে বোল্ড করে সাজঘরে ফেরান এই পেসার। জুনায়েদের বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি মুনাবীরা। দলীয় ১০ রান যোগ করে সাঈদ আজমলের বলে জীবন মেন্ডিসের হাতে কাচ দিয়ে আউট হন তিনি। ৩৬ বলে ১৩টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ৬৪ রান করেন এই লঙ্কান। একই ওভারে মুমিনুল হক আউট হলে চাপে পড়ে যায় সিলেট।

তবে চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক মুশফিকুর রহিম এবং তরুণ নুরুল হোসেন সোহান দলের হাল ধরেন। ৪৫ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান এই দুই ব্যাটসম্যান। দলীয় ১৩১ রানে এই জুটি ভাঙ্গেন শফিউল ইসলাম। এলবিডব্লিউর ফাঁদে পড়ে আউট হবার আগে ২০ বলে ৩২ রান করেন এই নবীন ব্যাটসম্যান। পরের ওভারেই নাজমুল হোসেন মিলনকে ফিরিয়ে ভাইকিংসকে দারুণভাবে ম্যাচে ফিরিয়ে আনেন শফিউল।

এরপর শহীদ রানআউটে কাটা পড়লে মাঠে নামেন অজান্থা মেন্ডিস। শেষ পর্যন্ত ব্যাটিং করে মাত্র এক দূরে শেষ থামে সিলেটের ইনিংস। মুশফিকুর রহিম ৫০ রান করে অপরাজিত থাকেন। ৩৪ বলে ৩টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

এর আগে তামিম ইকবাল ও ইয়াসির আলির দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে চট্টগ্রামের দলটি। ব্যাটিংয়ে নেমে দ্রুত চিটাগাং ওপেনার লঙ্কান তারকা দিলশান ফিরে যান। ইনিংসের দ্বিতীয় ওভারেই দিলশানকে শূন্য রানে মুমিনুল হকের তালুবন্দি করে ফিরিয়ে দেন সুবাশিষ রায়। দিলশান দ্রুত ফিরে গেলেও চিটাগাং ভাইকিংসের অধিনায়ক তামিম তুলে নেন টানা দ্বিতীয় অর্ধশত। মেন্ডিসের বলে আউট হওয়ার আগে ৬৯ রান করেন তামিম।

তামিম আউট হওয়ার পর ইনিংস বড় করার দায়িত্ব নেন ইয়াসির আলি। তিনিও তুলে নেন অর্ধশত। ইনিংসের শেষ বলে রান আউট হওয়ার আগে করেন ৫৩ রান। আর শেষ দিকে জীবন মেন্ডিস (২০) আর জিয়াউর রহমানের (১৫) ঝড়ো ব্যাটিংয়ে ১৮০ রান সংগ্রহ করে চিটাগাং ভাইকিংস।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।