অস্ট্রেলিয়ায় ইসলামবিরোধী সমাবেশ থেকে গ্রেফতার ১০


প্রকাশিত: ০৮:০৬ এএম, ২৩ নভেম্বর ২০১৫

অস্ট্রেলিয়ায় ইসলাম ও বর্ণবাদবিরোধী প্রতিবাদ সমাবেশ থেকে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রিক্লেইম অস্ট্রেলিয়া নামের একটি সংগঠনের আহ্বানে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর বিবিসির।

দেশটির বিভিন্ন স্থানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশের মধ্যে সবচেয়ে বড় সমাবেশটি হয় মেলবোর্নের মেল্টনে। এখানে মসজিদ নির্মাণের পরিকল্পনার বিরোধিতা করতে স্থানীয়রা প্রতিবাদের ডাক দেয়। কিন্তু বর্ণবাদবিরোধী ‘নো রুম ফর রেসিজম’ ও শরণার্থী গোষ্ঠীগুলো পাল্টা মিছিল নিয়ে হাজির হলে উত্তেজনা দেখা দেয়।

পরে দুপক্ষের মধ্যে সহিংসতা শুরু হলে সেখান থেকে ছয়জনকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া কুইন্সল্যান্ড, নিউ সাউথ ওয়েলস ও দক্ষিণ অস্ট্রেলিয়া রাজ্যের প্রতিবাদ সমাবেশগুলো থেকে আরো তিন জনকে গ্রেফতার করা হয়। ২৯ বছর বয়সী এক ব্যক্তি পুলিশের ঘোড়াকে ঘুষি মারায় তাকেও গ্রেফতার করেছে পুলিশ।

দেশটির রাজধানী ক্যানবেরা, পশ্চিমাঞ্চলীয় শহর পার্থ ও তাসমানিয়া দ্বীপের হোবার্টেও ইসলামবিরোধী সমাবেশে প্রতিবাদকারীদেরকে বিভিন্ন ধরনের স্লোগান ও প্ল্যাকার্ড বহন করতে দেখা গেছে।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।