বন্ধু মুজাহিদের ফাঁসিতে পাক জামায়াতের নিন্দা


প্রকাশিত: ০৬:১৭ এএম, ২৩ নভেম্বর ২০১৫

যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করায় এবার পাকিস্তানের জামায়াতে ইসলামীর প্রধান সিরাজুল হক নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, পাকিস্তানের প্রতি যাদের আনুগত্য আছে বাংলাদেশ সরকার তাদেরকে শাস্তি দিচ্ছে। রোববার এক সমাবেশে বক্তৃতা দেয়ার সময় তিনি এসব কথা বলেন। খবর ডন।

মুজাহিদের ফাঁসি কার্যকরে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও সেনা প্রধান রাহিল শরীফ নীরব থাকায় তাদের সমালোচনা করেন পাক জামায়াতের এ নেতা। সিরাজুল হক বলেন, ১৯৭১ সালে পাকিস্তান সেনাবাহিনীকে সমর্থন করায় তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তিনি বলেন, আজ (রোববার) কালো দিবস, কেননা পাকিস্তানের একজন খাঁটি বন্ধুকে ঢাকায় ফাঁসি দেয়া হয়েছে।

পাকিস্তানপন্থীদের ফাঁসি কার্যকর করায় বাংলাদেশ দ্বিপাক্ষিক চুক্তি লঙ্ঘন করেছে বলেও অভিযোগ করেন সিরাজুল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ পাকিস্তানের মতাদর্শে বিশ্বাসী ও ১৯৭১ সালে যারা পূর্ব পাকিস্তানের বিভক্তি চায়নি তাদের হত্যা করছে।

সম্প্রতি পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এক বিবৃতিতে বলেন, দেশের জনগণ পাকিস্তানকে উদারপন্থী দেশ হিসেবে দেখতে চায়। প্রধানমন্ত্রীর এ বিবৃতির কড়া সমালোচনা করে সিরাজুল হক বলেন, তিনি (নওয়াজ শরীফ) যদি উদার ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চান তাহলে বাংলাদেশ এবং ভারতে চলে যেতে পারেন। এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, পাকিস্তানের জনগণ জীবনের বিনিময়ে হলেও উদার ও ধর্মনিরপেক্ষতাকে কখনোই মেনে নেবে না।

রোববার রাত ১২টা ৫৫ মিনিটে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এর পর পরই পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে উদ্বেগ জানায়।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।