নিউইয়র্কে হামলার হুমকি, সতর্ক পুলিশ


প্রকাশিত: ১০:৪৫ এএম, ১৯ নভেম্বর ২০১৫

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) নতুন এক ভিডিও বার্তায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে হামলার হুমকি দিয়েছে। নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, সেখানে হামলার সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই। যেকোনো ধরনের হুমকি মোকাবিলায় পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এর আগে দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসিতে হামলার হুমকি দিয়েছিল আইএস। খবর রয়টার্সের।

নিউইয়র্ক পুলিশের কমিশনার উইলিয়াম ব্রাটন বলেছেন, ভিডিওতে নতুন কিছু নেই। তিনি নিউইয়র্কের বাসিন্দাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার পরামর্শ দেন।

শুক্রবার ফ্রান্সের প্যারিসে কনসার্ট, রেস্তোঁরা ও স্টেডিয়ামে ভয়াবহ হামলায় ১২৯ জন নিহত হওয়ার পর আইএস দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। প্যারিসের ওই হামলা ২০০১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলার স্মৃতিকে নাড়া দিয়েছে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ওই হামলায় কমপক্ষে দুই হাজার ৬০০ জন নিহত হয়।

ইসলামিক স্টেটের প্রায় ছয় মিনিটের ভিডিওতে দেখা গেছে, এক আত্মঘাতী হামলকারী জ্যাকেটের ভেতর থেকে একটি বোমা বের করছে এবং সেটি বিস্ফোরণ ঘটানোর প্রস্তুতি নিচ্ছে।

পুরো ভিডিওতে মানহ্যাটনের টাইমস স্কয়ার ও হেরাল্ড স্কয়ারকে দেখানো হয়েছে। টাইমস স্কয়ার ও এর আশ-পাশের এলাকা জঙ্গিদের পরবর্তী নিশানা বলে ধারণা করা হচ্ছে। তবে ভিডিওটির অনেকাংশ জুড়ে রয়েছে প্যারিসে হামলা এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের দৃশ্য।

এদিকে ভিডিওটির বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।