প্যারিসে নতুন হামলার পরিকল্পনা নস্যাৎ


প্রকাশিত: ০৯:২৪ এএম, ১৯ নভেম্বর ২০১৫

ফ্রান্সের রাজধানী প্যারিসে নতুন একটি হামলার পরিকল্পনা নস্যাৎ করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবারের হামলায় ১২৯ জন নিহত হওয়ার পর কয়েকদিনের মধ্যে শহরটির বাণিজ্যিক এলাকায় জঙ্গিরা এ হামলার পরিকল্পনা করেছিল। খবর রয়টার্সের।

প্যারিসের সেন্ট ডেনিস এলাকায় বুধবার ভোরে প্যারিস হামলার মূল পরিকল্পনাকারী বেলজিয়ামের নাগরিক আব্দেলহামিদ আবাউদকে ধরতে অভিযান চালায় পুলিশ। ওই এলাকার একটি অ্যাপার্টমেন্টে আবাউদ লুকিয়ে আছেন এমন খবরের ভিত্তিতে অভিযান শুরুর পর এক নারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন। এছাড়া অভিযানে আরো দুই সন্দেহভাজন হামলাকারী নিহত হয়েছে।

এ সময় বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা যায়। অভিযানে আবাউদ মারা গেছেন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সেখানে আবাউদের মরদেহ আছে কিনা বিশেষজ্ঞরা তা পরীক্ষা করে দেখছেন।

বুধবার সন্ধ্যায় প্যারিসের প্রসিকিউটর ফ্যান্সিস মলিন বলেন, অভিযানে প্যারিসের বাণিজ্যিক এলাকায় জঙ্গিদের হামলা চালানোর একটি নতুন পরিকল্পনা উদঘাটিত হয়েছে। নতুন এই দলটি লঁ দিফস এলাকায় হামলার পরিকল্পনা করছিল।

লঁ দিফস এলাকাটি প্যারিসের শহরতলীতে অবস্থিত একটি বাণিজ্যিক এলাকা। এখানে ফ্রান্সের শীর্ষ ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোর প্রধান কার্যালয় রয়েছে।

মলিন আরো বলেন, সন্ত্রাসীদের একটি নতুন দলকে নিষ্ক্রিয় করা হয়েছে। অভিযানের সময় পুলিশ ভবনটি লক্ষ্য করে পাঁচ হাজার রাউন্ড গুলিবর্ষণ করেছে।

এসআইএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।