মোদির মন্ত্রিসভায় নতুন ২১ মুখ


প্রকাশিত: ১০:৫৩ এএম, ০৯ নভেম্বর ২০১৪

ক্ষমতা গ্রহণের ৫ মাসের মাথায় নতুন ২১ মুখ এনে মন্ত্রিসভা সম্প্রসারণ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার দিল্লির রাইসিনা হিলে রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মন্ত্রীদের শপথ পাঠ করান।

সম্প্রসারিত এই নতুন মন্ত্রিসভায় রয়েছেন ৪ জন পূর্ণমন্ত্রী, ৩ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এবং ১৪ জন প্রতিমন্ত্রী। এর আগে গত মে মাসে ৭ জন নারীসহ মোট ৪৫ জন সদস্য নিয়ে মোদির মন্ত্রিসভা যাত্রা শুরু করে।

এদিকে বরাদ্দ মন্ত্রণালয় নিয়ে বনিবনা না হওয়ায় এনডিএ জোটের অন্যতম শরিক শিবসেনা শপথ অনুষ্ঠান বয়কট করেছে। মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান শুরুর ঠিক আগ মুহূর্তে তা বয়কটের কথা ঘোষণা করে উদ্ভব ঠাকরের দল।

রোববার পূর্ণমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন মনোহর পারিক্কর, সুরেশ প্রভাকর প্রভু, জে পি নাড্ডা এবং চৌধুরী বীরেন্দ্র সিংহ। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বন্দারু দত্তাত্রেয়, রাজীব প্রতাপ রুডি এবং মহেশ শর্মা।

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন- মুখতার আব্বাস নকভি, রামকৃপাল যাদব, হরিভাই চৌধুরী,সাওঁরলাল জাঠ, মোহন কুন্দরিয়া, গিরিরাজ সিংহ।

এছাড়া হংসরাজ আহির, রামশঙ্কর কাথেরিয়া,ওয়াই এস চৌধুরী, জয়ন্ত সিংহ, রাজ্যবর্ধন সিংহ রাঠৌর,বাবুল সুপ্রিয়,সাধ্বী নিরঞ্জন জ্যোতি এবং বিজয় সাম্পলাও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।