এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়া হলো ডা. পিয়েরোকে


প্রকাশিত: ১১:৪৭ এএম, ১৮ নভেম্বর ২০১৫

দিনাজপুরে দুর্বৃত্তের গুলিতে আহত ইতালীয় নাগরিক ডা. ফাদার পিয়েরো সামিওকে (৬৪) উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেয়া হয়েছে।

বিকেল সাড়ে ৪টায় দিনাজপুর গর এ শহীদ বড় ময়দানে তাকে বাংলাদেশ বিমান বাহিনীর বিএইচ -৮০৪ এয়ার অ্যাম্বুলেন্সে তুলে দেয়া হয়।

Italia-Pic
এসময় রংপুর বিভাগীয় পুলিশ কমিশনার মো. হুমায়ূন কবির দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে আহত ডা. ফাদার পিয়েরো সামিওর শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।

পরে সাংবাদিকদের তিনি জানান, আহত ইতালিয় নাগরিক বর্তমানে আশঙ্কামুক্ত। তবে উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার বাসযোগে ঢাকা পাঠানো হলো।

রংপুরের ঘটনার সঙ্গে এই ঘটনার যোগসূত্র রয়েছে।এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড প্রচেষ্টার অংশ বলে তিনি জানান।

Italia-Pic
বুধবার সকাল সাড়ে ৭টায় শহরের মির্জাপুর কালুর মোড় বিআরটিসি বাস কাউন্টার সংলগ্ন এলাকায় মোটরসাইকেলযোগে এসে দুর্বৃত্তরা পিয়েরো সামিওকে গুলি করে পালিয়ে যায়। এরপর তাকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ৩১৮ নম্বর কেবিনে চিকিৎসাধীন ছিলেন।

পিয়ারো সামিও পেশায় একজন চিকিৎসক। তিনি শহরের সুইহারি কাথলিক মিশন চার্চের ফাদার। দুই দফায় তিনি দীর্ঘ ১৫ বছর ধরে দিনাজপুর মিশনে কর্মরত রয়েছেন।

কোতয়ালি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব সরদার জানান, ইতালীয় নাগরিক পিয়ারো সামিও দীর্ঘদিন ধরে দিনাজপুর মিশনের সেন্টভিনসেন্ট হাসপতালে কর্মরত রয়েছেন। তিনি সেখানে চিকিৎসা সেবা দানের পাশাপাশি দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করেন।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের কর্তব্যরত চিকিসক পার্থ সারথি রায় জাগো নিউজকে বলেন, পিয়ারো সামিওর পেছন থেকে লাগা একটি গুলি গলার পিছনের অংশ সামান্য ভেদ করে বেরিয়ে যায়।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের চিকিৎসক জিল্লুর রহমান জানান, বর্তমানে তিনি আশঙ্কামুক্ত।

সেন্টভিনসেন্ট হাসপতালের পরিচালক ডা. বেরুত্তি পিমে জানান, ডা. ফাদার পিয়ারো সামিও ১৯৮৫ সালে দিনাজপুর হাসপাতালে যোগদান করেন। এরপর তিনি ১৫ বছর রাজশাহীতে কর্মরত ছিলেন। ২০০৮ সালে তিনি পুনরায় দিনাজপুর সেন্টভিসেন্ট হাসপাতালে যোগদান করেন। তিনি যক্ষ্মা বিশেষজ্ঞ।

 

 

Italia-Pic
দিনাজুপর কোতয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম খালেকুজ্জামান জাগো নিউজকে জানান, ঘটনার পর বেশকিছু সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে এই মুহূর্তে তাদের বিষয়ে তথ্য প্রদান করা সম্ভব নয়। তদন্তে তারা নিরাপরাধ হলে ছেড়ে দেয়া হবে।

এমদাদুল হক মিলন/এমজেড/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।