বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের শোভাযাত্রা শনিবার


প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৭ নভেম্বর ২০১৫

`বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ`-এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা ও র্যালির পূর্ব ঘোষিত তারিখ পরিবর্তিত হয়েছে। সময় ও স্হান অপরিবর্তিত রেখে ১৪ নভেম্বরের (পূর্বের তারিখ) পরিবর্তে আগামী ২১ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের কেন্দ্রীয় কার্যকরী সংসদের সভাপতি মো. শাহেদুল আলম চৌধুরী টিপু এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ-এর পক্ষ থেকে জানানো হয়, মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও বীরমুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকায় এ শোভাযাত্রা ও র্যালির তারিখ পরিবর্তন করা হয়েছে। শোভাযাত্রায় ওই দিন তিনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জানা যায়, ওই দিন সকাল ৯টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা সংলগ্ন স্থান থেকে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা ও র্যালি বের করবে ‘ভোগে নয়-ত্যাগে বিশ্বাসী’ এ সংগঠনটি। এ সময় র্যালিটি ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করবে। মোটর শোভাযাত্রার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের কেন্দ্রীয় কার্যকরী সংসদের সভাপতি মো. শাহেদুল আলম চৌধুরী টিপু বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় সর্বস্তরের সকল ত্যাগী, পরীক্ষিত, নির্যাতিত, অবহেলিত, নিবেদিত, নীতি-আদর্শ, স্বচ্ছতা, চরিত্র-সততা, একতার ভিত্তিতে বলীয়ান হয়ে ‘ভোগে নয়-ত্যাগে বিশ্বাসী’ দের সংগঠন ‘বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ’। সম্প্রতি ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণের কমিটি ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষেব ১১ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন স্বরূপ পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে। আগামী ১৪ নভেম্বর সংসদ ভবনের দক্ষিণ প্লাজা সংলগ্ন স্থান থেকে এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা ও র্যালি বের করার কথা ছিলো কিন্তু তা পরিবর্তন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর সোমবার ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধ স্মৃতি জাদুঘর সংলগ্ন মাঠে বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের কেন্দ্রীয় প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক সাবেক কারা নির্যাতিত ছাত্রনেতা, তৃণমূল সংগঠক মো. শাহেদুল আলম চৌধুরী টিপু সভাপতি এবং মো. খালেদ সোবহান চোধুরী সাধারণ সম্পাদক নির্বাচিতসহ ৩০২ সদস্যের কমিটি গঠন করা হয়।

এছাড়া ঢাকা মহানগর উত্তরে মো. সোহেল রানা বাবু সভাপতি ও মো. হোসাইন মিরাজী মানিক সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর দক্ষিণে সৈয়দ মো. নাসিম আলী সভাপতি ও মো. ফজলুল হক বাচ্চু সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।