প্যারিস হামলার সমন্বয়কারী গ্রেফতার


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৬ নভেম্বর ২০১৫

প্যারিস হামলার সন্দেহভাজন সমন্বয়কারী সালাহ আব্দেসালামকে গ্রেফতার করেছে বেলজিয়ামের পুলিশ । সোমবার ব্রাসেলসের শহরতলী মলেনবিক থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে, রোববার ফ্রান্স ও বেলজিয়াম কর্তৃপক্ষ ২৬ বছর বয়সী আব্দেসালামের ছবি প্রকাশ করে ও তার গ্রেফতারে আন্তর্জাতিক পরোয়ানা জারি করে।

গত শুক্রবার সন্ধ্যায় প্যারিসের সাতটি স্থানে হামলায় ১২৯ জন নিহত হন। আহত হন তিন শতাধিক। হামলার সময় সালাহর এক ভাই আত্মঘাতী বিস্ফোরণে নিহত হন। আরেক ভাইকে বেলজিয়াম কর্তৃপক্ষ গ্রেফতার করে।

হামলার কয়েক ঘণ্টা পর শনিবার প্যারিস থেকে সে বেলজিয়াম পালিয়ে যায়। পথে বেলজিয়াম সীমান্তের কাছে সালাহর গাড়ি থামায় পুলিশ। সালাহকে জিজ্ঞাসাবাদ ও প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর ছেড়ে দেওয়া হয়। এ সময় তার সঙ্গে গাড়িতে আরও লোক ছিল।

ফান্স কর্তৃপক্ষ বলছে, গত শুক্রবার সালাহ একটি বিডব্লিউ পোলো কার ভাড়া করেন, যা বাতাক্লঁ কনসার্ট হলের কাছে পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, হামলাকারীরা এই গাড়িটি ব্যবহার করেছিল। ওই কনসার্ট হলে ৮৯ জনকে হত্যা করা হয়।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।