প্যারিসের হামলা ইরানের জন্য হুমকি


প্রকাশিত: ০৩:৪৯ এএম, ১৬ নভেম্বর ২০১৫

ফ্রান্সের রাজধানী প্যারিস এবং লেবানের রাজধানীতে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা ইরানের জন্য হুমকি বলে জানিয়েছে দেশটি। এ পরিপ্রেক্ষিতে তেহরান অবশ্যই নজরদারি জোরদার করবে বলেও ঘোষণা দিয়েছেন ইরানের গোয়েন্দামন্ত্রী মাহমুদ আলাভি।
 
তিনি বলেন, অবশ্যই প্যারিস এবং বৈরুতের সাম্প্রতিক ভয়াবহ ঘটনা ইরানের জন্য মারাত্মক হুমকি। ইরানের বিশেষজ্ঞরা এ দিকে নজর রাখবে। পাশাপাশি তিনি আরো বলেন, ইরানের জন্য মারাত্মক হুমকি হয়ে দেখা দিয়েছে তাকফিরি সন্ত্রাসীরা।
 
এছাড়া, ‘বিদেশি অনুপ্রবেশ’ ইরানের জন্য নরম যুদ্ধের বড় হুমকি হয়ে উঠেছে বলেও মন্তব্য করেছেন ইরানের এই গোয়েন্দামন্ত্রী।
 
আলাভি বলেন, শত্রুরা সবসময়ই অনুপ্রবেশের মাধ্যমে ইরানে বড় ধরণের আঘাত হানতে চাইছে। অবশ্য বর্তমানে সৃষ্ট নতুন পরিস্থিতিতে ইরান আরো বেশি করে এ জাতীয় হুমকি মোকাবেলা করছে।
 
এছাড়া ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের প্রধান অগ্রাধিকারের বিষয়গুলো তুলে ধরে মাহমুদ আলাভি বলেন, ইরানের নিরাপত্তা নিশ্চিত করা এবং তাকফিরি সন্ত্রাসীদের মোকাবেলা করাই ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের প্রধান আগ্রাধিকার।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।