বিজয় দিবসে দর্শকের গল্পে মৌ-আজাদ


প্রকাশিত: ০৭:২৫ এএম, ১৪ নভেম্বর ২০১৫

দর্শকের গল্পে নির্মিত হল আরটিভির বিজয় দিবসের নাটক ‘সবুজ কাহিনি’। ফাহিমা আক্তারের রচনা ও সুমন আনোয়ারের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ ও জনপ্রিয় অভিনেতা আজাদ আবুল কালাম।

সম্প্রতি সারা দেশ থেকে বিজয় দিবসের উপর আরটিভি গল্প আহবান করে। সেখান থেকে বিজয়ী হন ফাহিমা আক্তার। তার গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘সবুজ কাহিনি’।

এ নাটকের গল্পে দেখা যাবে, বড় মেয়ে নব’র অনুরোধে চিত্রপ্রদর্শনীতে এসেছেন নীলা। অনেকদিন পর কোনো চিত্রপ্রদশর্নীতে এলেন তিনি। একটা সময় ছিলো নীলা আশে পাশের চিত্র গ্যালারীর প্রদশর্নী মিস দিতেন না। সেটা নানা ব্যস্ততায় আর হয়ে ওঠে না আজকাল।

প্রদশর্নীতে এসে ভালো লাগছে নীলার। কি অপূর্ব একেকটা চিত্র। জল রঙের তুলিতে বাংলাদেশ। খুব কাছ থেকে হৃদয়ে ধারণ করে আঁকা একেকটা ছবি। জীবন্ত। তার মেয়ে এ শিল্পীর খুব ভক্ত।

খুব আগ্রহ নিয়ে শিল্পীর কাছে পরিচয় হতে গিয়ে চমকে ওঠে নীলা। এ যে আবিদ। তার চিরচেনা ভালোবাসার আবিদ। যে বিশ বছর আগে বিয়ের আসর থেকে পালিয়ে গিয়েছিলো। এ যে প্রতারক আবিদ!

মেয়ের সামনে কোনো কিছু প্রকাশ করে না নীলা। তার মনে বিশ বছর ধরে একটা প্রশ্নই ঘুরপাক খায়। কেনো সে বিয়ের আসর থেকে পালিয়েছে? কি দোষ ছিল নীলার?

প্রশ্নের জট খুলতেই রাতে আবিদকে কল দেয়। নীলা আবিদেরে সাথে দেখা করতে চায়। আবিদ রাজী হয়। দু’জনে দেখা করে। নীলা আবিদের কাছে সেদিনের পালানোর কৈফিয়ত চায়। অপমান করে।

আবিদ তখন প্রকাশ করে অপ্রকাশিত এক সত্য। যা নীলাকে থমকে দেয়, আবার আবিদের প্রেমিকা হিসেবে গর্বিতও করে। আবিদ একজন বীরাঙ্গনার সন্তান।

নাটকটি প্রচার হবে আরটিভিতে ১৬ ডিসেম্বর বিজয় দিবসে।
 
এলএ/এসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।