জামালপুরে হিজবুত তওহিদের ৪ সদস্য আটক


প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১২ নভেম্বর ২০১৫

ইসলাম ধর্ম সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য উপস্থাপন করে প্রচার করার সময় জামালপুরে হিজবুত তওহিদের চার সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে শহরের পিঙ্গলহাটি এলাকা থেকে ওই চারজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রচারণার সরঞ্জামাদিও উদ্ধার করেছে পুলিশ।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল জানান, বৃহস্পতিবার এশার নামাজের সময় হিজবুত তওহিদের সদস্যরা শহরের পিঙ্গলহাটি এলাকায় ইসলাম ধর্ম সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য ও ভিডিও মানুষের সামনে প্রচার করছিলেন। এশার নামাজ শেষে মসজিদের মুসুল্লিরা হিজবুত তওহিদের সদস্যদের আটক করে পুলিশে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হিজবুত তওহিদের সক্রিয় সদস্য মো. তোফাজ্জল হোসেন (৪০), মিকাইল হোসেন (১৭), সাজু আহাম্মেদ (২৭) ও ইসলামুল হককে (৩৫) আটক করে। এ সময় তাদের কাছ থেকে প্রচারণার কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, বেশ কিছু সিডি ও সদস্য ফরমের কাগজ উদ্ধার করে।

আটককৃতদের মধ্যে তোফাজ্জল হোসেন ময়মনসিংহের ফুলপুর উপজেলার দক্ষিণ থানশী গ্রামের মৃত জহর আলীর ছেলে, মিকাইল হোসেন ঝিনাইদহের মহেষপুর উপজেলার শ্রীরামপুর গ্রামের বাহাত আলীর ছেলে, সাজু আহাম্মেদ জামালপুরের দিঘেরপাড়া গ্রামের মৃত ওসমান গণির ছেলে এবং ইসলামুল হক জামালপুরের নাছিরপুর গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে। তাদের বিরুদ্ধে জামালপুর সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

শুভ্র মেহেদী/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।