১০৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা মেঘনা পেট্রোলিয়ামের


প্রকাশিত: ০৬:২৩ এএম, ১২ নভেম্বর ২০১৫

শেয়ারহোল্ডারদের জন্য ১০৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মেঘনা পেট্রোলিয়ামের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০ টায় বন্দর নগরী চট্টগ্রামে অবস্থিত এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন হল-২৪ এ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ ডিসেম্বর।

২০১৫ সালের ৩০ জুনে সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ২০৩ কোটি ৪৭ লাখ ৮০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ টাকা ৮০ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ৭৪ টাকা ৫১ পয়সা ও শেয়ার প্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে ২৮ টাকা ৯৮ পয়সা। আগের বছর কোম্পানিটি ১০৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ৯৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

উল্লেখ্য, ২০০৭ সালে মেঘনা পেট্রোলিয়াম পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

এসআই/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।