যৌতুক না পেয়ে গৃহবধূকে পুড়িয়ে হত্যা


প্রকাশিত: ০২:৫২ পিএম, ১০ নভেম্বর ২০১৫

কুষ্টিয়ার ভেড়ামারায় যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূ তাসলিমাকে (২৮) আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে পাষাণ্ড স্বামীর বিরুদ্ধে। শনিবার বিকেল ৪টায় বাহিরচর ইউনিয়নের ১৬ দাগ মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে প্রধান আসামি স্বামী আরিফুল মালিথা পলাতক রয়েছেন। নিহত তাসলিমা রাজবাড়ীর পাংশা উপজেলার পাল নারায়নপুর গ্রামের আবু তালেব শেখের মেয়ে।

পুলিশ জানায়, যৌতুকের দাবিতে গৃহবধূ তাসলিমা উপর প্রায়ই নির্যাতন চালাতেন স্বামী ও তার পরিবারের লোকজন। এরই জের ধরে শনিবার বিকেলে তার গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময়ে তাসলিমার আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করে। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে গৃহবধূর বাবা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়। সোমবার তাসলিমার বাবা আবু তালেব শেখ ভেড়ামারা থানায় বাদী হয়ে চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

আসামীরা হলেন, তাসলিমার স্বামী আরিফুল মালিথা, শ্বশুর নজরুল মালিথা, চাচা শ্বশুর আমিরুল মালিথা ও শামসু মালিথা। মামলা নং-০৮, তাং- ০৯/১১/১৫ইং।

আল-মামুন সাগর/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।