শিশু ফরহাদ হত্যা মামলায় ৬ জনের ফাঁসি


প্রকাশিত: ০৮:৩৬ এএম, ০৯ নভেম্বর ২০১৫

ময়মনসিংহের মুক্তাগাছায় শিশু ফরহাদ (৮) হত্যা মামলায় ৬ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  সোমবার দুপুরে ময়মনসিংহের ২য় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক জহিরুল ইসলাম কবীর এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, মুক্তাগাছা উপজেলার ১০ নং খেরুয়াজানি ইউনিয়নের খেরুয়াজানি গ্রামের সাহেব আলী (৩৫), আব্দুল কুদ্দুস (৬০), ইব্রাহিম (৫৫), আব্দুল মজিদ মধু (৭০), মোন্তাজ আলী (৬০) ও জুয়েল (৩৫) এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন কমলা খাতুন (৫০)।  

রায়ের বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত ও এলাকায় জুয়া খেলাকে কেন্দ্র করে মুক্তাগাাছা উপজেলার খেরুয়াজানি ইউনিয়নের খেরুয়াজানি গ্রামের আইয়ুব আলীর সঙ্গে আসামিদের বিরোধ ছিল। এ নিয়ে ২০১০ সালের ৭ মে আসামিরা আইয়ুব আলীর শিশু ছেলে ফরহাদকে হত্যা করে লাশ কলা পাকানোর গর্তে গুম করে রাখে। দু’দিন পর শিশু ফরহাদের গলিত মরদেহ থেকে দুর্গন্ধ বের হলে স্থানীয়রা ওই গর্ত থেকে মরদেহ উদ্ধার করে।

পরে ফরহাদের বাবা আইয়ুব আলী বাদী হয়ে মুক্তাগাছা থানায় ১২/১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশ সাতজন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। এরপর সাক্ষ্য-প্রমাণ শেষে ময়মনসিংহের ২য় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক জহিরুল ইসলাম কবীর এ রায় ঘোষণা করেন।

রায়ের পর আইয়ুব আলী তার প্রতিক্রিয়ায় জানান, উপযুক্ত বিচার পাওয়ায় তিনি ও তার পরিবার খুব খুশি।

আতাউল করিম খোকন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।