বোমা বিস্ফোরণেই বিধ্বস্ত হতে পারে রুশ বিমানটি!


প্রকাশিত: ০৩:০০ এএম, ০৫ নভেম্বর ২০১৫

মিশরে ভূপাতিত যাত্রীবাহী বিমানটি সম্ভবত বোমা বিস্ফোরণেই বিধ্বস্ত হয়েছিল বলে জানিয়েছেন ব্রিটিশ ও মার্কিন কর্মকর্তারা। গোয়েন্দা তথ্য মোতাবেক তাদের এ ধারণা আরও প্রখর হচ্ছে বলে জানা গেছে। খবর -বিবিসি`র।

২২৪ জন যাত্রী নিয়ে মেট্রোজেট এয়ারবাস থ্রি টোয়েন্টি ওয়ান-টি’র গন্তব্য ছিল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ। গত শনিবার মিশরের অবকাশ কেন্দ্র শার্ম আল শেইখ থেকে উড্ডয়নের মাত্র তেইশ মিনিট পর সিনাই উপত্যকায় এটি বিধ্বস্ত হয়। তবে এটি নিছকই দুর্ঘটনা ছিল না-কি কোনও হামলা, তা নিয়ে গত কয়েকদিন ধরেই চলছে বিতর্ক, সন্দেহ আর সংশয়।

ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রী ফিলিপ হ্যামন্ড জানিয়েছেন, বিমানটির ভেতরে একটি পেতে রাখা বোমা বিস্ফোরণের সুনির্দিষ্ট সম্ভাবনা রয়েছে।

যুক্তরাষ্ট্রও একই রকমের তত্ত্ব দিয়েছে, তবে তারা এটাকে চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে দেখছে না। যুক্তরাষ্ট্র বলছে, হামলার দায় স্বীকার করা সংগঠন ইসলামিক স্টেট হয়তো এর সঙ্গে জড়িত থাকতে পারে।

এদিকে মিশরে নাগরিকদের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে ব্রিটেন। শার্ম আল শেইখের সঙ্গে সব ধরণের বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে দেশটি।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।