কলকাতা সমুদ্রবন্দরে সর্বোচ্চ সতর্কতা


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৫ নভেম্বর ২০১৪

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলোর তথ্যের ভিত্তিতে নাশকতা এড়াতে কলকাতা সমুদ্রবন্দরে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সন্ত্রাসী হামলার হুমকির কারণে ইতোমধ্যে আইএনএস খুকরি ও আইএনএস সুমিত্রা নামে দুটি যুদ্ধজাহাজকে বন্দরের ডক থেকে সমুদ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে। নৌবাহিনীর সপ্তাহব্যাপী অনুষ্ঠানের মহরতের জন্য জাহাজগুলো সেখানে অবস্থান করছিল।

আগামী শুক্রবার পর্যন্ত জাহাজগুলোর ওখানে অবস্থান করার কথা ছিল। নৌবাহিনীর অনুষ্ঠান উপলক্ষে বুধ ও বৃহস্পতিবার জনগণের জন্য বন্দরটি খুলে দেওয়ার কথা রয়েছে।

কলকাতা পুলিশ কমিশনার সুরজিত কারপুরাকায়স্থ জানিয়েছেন, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলোর দেওয়া তথ্যের ভিত্তিতে সমুদ্রবন্দর ও শহরের কিছু অংশে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

পুলিশ ছাড়াও অতিরিক্ত সতর্কতামূলক অবস্থানে রয়েছে কোস্টগার্ড ও অন্যান্য নিরাপত্তা রক্ষাকারী বাহিনীগুলো।

কোস্টগার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা বি এন মাহাতো বলেছেন, আমরা গত মঙ্গলবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো থেকে কলকাতা বিশেষত বন্দর এলাকায় সম্ভাব্য সন্ত্রাসী হামলার ব্যাপারে ফ্যাক্স বার্তা পেয়েছি।
গত (মঙ্গলবার) রাত থেকেই বঙ্গোপসাগর এলাকায় অতিরিক্ত কোস্টগার্ড নামানো হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত মঙ্গলবার পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলোর এক উচ্চপর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর পরই দেশটির নৌ ও সেনাবাহিনী সম্মিলিতভাবে বন্দরের নিশ্ছিদ্র নিরাপত্তায় ব্যবস্থা গ্রহণ করে। - এনডিটিভি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।