শর্ত ভঙ্গের কারণে টিকে কোম্পানির এক কোটি টাকা বাজেয়াপ্ত


প্রকাশিত: ০২:২১ পিএম, ০৩ নভেম্বর ২০১৫

বিনামূল্যে পাঠ্যপুস্তক ছাপানো দরপত্রের শর্ত ভঙ্গের কারণে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) টিকে কোম্পানির জামানতের এক কোটি টাকা বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি এ সিদ্ধান্ত নিলেও ঠিকাদারী প্রতিষ্ঠানকে এখানো জানানো হয়নি। দুই একদিনের মধ্য চিঠি দিয়ে জানানো হবে বলে এনসিটিবি সূত্র জানিয়েছে।

এনসিটিবি সূত্র জানায়, আগামী শিক্ষাবর্ষের জন্য প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে মোট ২২ কোটি ৯২ লাখ ২ হাজার ৫১৮ সেট বই ছাপানোর সিদ্ধান্ত হয়। এসব বই ৪ হাজার ৯৮টি লটে ভাগ করে দরপত্র আহ্বান করা হয়। তবে দরপত্রের শর্ত ভঙ্গ করার ঠিকাদারি প্রতিষ্ঠান টিকে কোম্পানির জামানত থেকে এক কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

এনসিটিবি সদস্য (পাঠ্যপুস্তক) অধ্যাপক ড. মিয়া ইনামুল হক সিদ্দিকী জাগো নিউজকে বলেন, নির্ধারিত সময়ে বই ছাপা ও মান নিশ্চিত করতে এনসিটিবি কঠোর। দরপত্রের শর্ত ভঙ্গের কারণে টিকে কোম্পানির জামানতের এক কোটি টাকা বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্য কেউ শর্ত ভঙ্গ করলেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। কাউকেই ছাড়া দেয়া হবে না।   

এনএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।