চেয়ারম্যানের পদ হারাচ্ছেন শ্রীনিবাসন


প্রকাশিত: ০৮:৪১ এএম, ০৩ নভেম্বর ২০১৫

একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড, প্রশ্নবিদ্ধ সিদ্ধান্ত, বোর্ড এবং আইসিসিতে নিজের অন্যায় আধিপত্য বিস্তার, দুর্নীতি ও অনিয়মের সঙ্গে সংশ্লিষ্টতার জন্য বিসিসিআইয়ের পর এবার আইসিসির চেয়ারম্যানের পদ হারাচ্ছেন শ্রীনিবাসন। আর এন শ্রীনিবাসনকে সরিয়ে আইসিসি-র চেয়ারম্যান হচ্ছেন বিসিসিআইয়ের বর্তমান প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহর। ৯ নভেম্বর, মুম্বাইয়ে ভারতীয় বোর্ডের বার্ষিক সাধারণ সভাতেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে এ ব্যাপারে।

জগমোহন ডালমিয়ার উত্তরসূরি হিসেবে দ্বিতীয়বার বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসার পর ভারতীয় ক্রিকেটে স্বচ্ছতা আনার ব্যাপারে উদ্যোগী হন মনোহর। আগামী বছর দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে বোর্ডকে ঢেলে সাজাতে চান তিনি।

এ ব্যাপারে বিসিসিআইয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, `জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর উচ্চপর্যায়ের রদবদলে বিসিসিআইয়ের অভ্যন্তরীণ অনেক হিসাব-নিকাশই বদলে গিয়েছে। তাছাড়া বিসিসিআই সভাপতি মনোহর এবং বোর্ড সচিব অনুরাগ ঠাকুর শ্রীনিবাসনকে নিয়ে সন্তুষ্ট ছিলেন না।`

তিনি আরো বলেছেন, `যার ফলে শ্রীনিবাসন অধ্যায়ের আপাত সমাপ্তি ঘটতে পারে। তবে বিসিসিআইয়ে শেষ কথা বলে কিছু নেই।`

ধারাভাষ্যকার ইস্যুতে বিসিসিআই পুরোনো পথে হাটতে চলেছে। এখন থেকে ব্রডকাস্টাররাই সিদ্ধান্ত নিবে সিরিজে কারা থাকবেন ধাভাষ্যকার হিসেবে। এর ফলে ধারাভাষ্যকার হিসেবে বোর্ডের চাকরি হারাতে চলেছেন রবি শাস্ত্রি, সুনীল গাভাস্কার এবং শিবারাম কৃষ্ণান।  

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।