জাপানি নাগরিক হত্যা : আসামিদের জামিন নামঞ্জুর


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ০২ নভেম্বর ২০১৫

রংপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত জাপানি নাগরিক হোসি কুনিও হত্যা মামলায় গ্রেফতার রংপুর মহানগর বিএনপি নেতা রাশেদুন্নবী খান বিপ্লব ও জাপানি নাগরিকের ব্যবসায়িক অংশীদার হুমায়ুন কবীর হিরার জামিন নামঞ্জুর করেছে আদালত। সোমবার দুপুরে রংপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সফিউল আলম শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেছেন।

এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ওই দুই আসামি বিপ্লব ও হিরাকে আদালতের হাজত খানায় রাখা হয়। শুনানির সময় তাদের বিচারকের সামনে হাজির করা হয়নি।

এদিকে, আসামিদের পক্ষের আইনজীবী আফতাব উদ্দিন জাগো নিউজকে বলেন, বিএনপি নেতা বিপ্লবকে রাজনৈতিকভাবে হয়রানি করার উদ্দেশ্যে গ্রেফতার করা হয়েছে। জাপানি নাগরিক হত্যা মামলায় বিপ্লবকে গ্রেফতার করা হলেও তার নাম এজাহারে নেই। এমনকি নিহত জাপানি নাগরিকের ব্যবসায়িক অংশিদার হিরা যে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছে সেখানেও তার নাম উল্লে­খ করা হয়নি।

অন্যদিকে আসামি হিরার নামও এজাহারে নেই। বিজ্ঞ আদালত শুনানি শেষে দুই আসামির জামিনের আবেদন নামঞ্জুর করেছেন। তিনি বলেন, এ আদেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবেন। মামলার পরবর্তী তারিখ আগামী ১৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সরকার পক্ষের আইনজীবী পিপি আব্দুল মালেক জাগো নিউজকে বলেন, জাপানি নাগরিক হত্যা মামলায় দুই আসামির জামিনের আবেদনের বিরোধিতা করা হয়েছে। বিজ্ঞ বিচারক শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেছেন।

জিতু কবীর/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।