রুশ বিমানটি মধ্য আকাশেই ভেঙে পড়েছিল


প্রকাশিত: ০৪:৩৭ এএম, ০২ নভেম্বর ২০১৫

মিসরের সিনাই উপদ্বীপে দুর্ঘটনার শিকার হওয়া যাত্রীবাহী রুশ বিমানটি মধ্য আকাশেই ভেঙে পড়েছিল। রাশিয়ার ইন্টারস্টেট এভিয়েশন কমিশনের নির্বাহী পরিচালক ভিক্টর সোরোচেনকো মিশরের রাজধানী কায়রোতে রোববার এ কথা জানিয়েছেন।

সিনাইয়ের হাসানা গ্রামের কাছে বিমানটির ধ্বংসাবশেষ পরিদর্শন শেষে ভিক্টর সোরোচেনকো বলেন, প্রায় ২০ কিলোমিটার বিস্তীর্ণ এলাকাজুড়ে বিমানের খণ্ডাংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ে। এ থেকে তারা মনে করছেন, বিমানটি মধ্য আকাশেই ভেঙে পড়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রাশিয়া, মিসর, ফ্রান্স ও আয়ারল্যান্ডের তদন্ত কর্মকর্তারা একযোগে কাজ করছেন।

অবশ্য আকাশে বিমানটি কী করে ভেঙে টুকরা হয়ে গেছে, সে বিষয়ে এখনো সিদ্ধান্তে পৌঁছানোর সময় আসেনি বলে জানান ভিক্টর সোরোচেনকো।

এদিকে, তদন্তে মিসরকে সহায়তা করতে রুশ পরিবহনমন্ত্রী ম্যাক্সিম সোকোলভ একটি দল নিয়ে কায়রোয় পৌঁছেছেন। এ ছাড়া, বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে।

রাশিয়ান কোগালিমাভিয়া এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩২১ শনিবার মিসরের সিনাই উপদ্বীপে বিধ্বস্ত হয়। এতে বিমানের ২২৪ আরোহীর সবাই নিহত হয়েছেন। বিমানটিতে ১৭ শিশুসহ ২১৭ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিল। এদের মধ্যে ২১৪ জন ছিলেন রুশ নাগরিক। মিসরের পর্যটননগরী শারম আল শেখ থেকে রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গ যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।