সোমালিয়ায় হোটেলে আত্মঘাতী হামলা : নিহত ৮


প্রকাশিত: ০৬:২৩ এএম, ০১ নভেম্বর ২০১৫

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি হোটেল অাত্মঘাতী হামলায় কমপক্ষে আটজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত কয়েক ডজন মানুষ। হোটেলটি সোমালিয়ার জাতীয় সংসদ সদস্যরা ব্যবহার করে থাকেন। রোববার সকালের দিকে এ হামলার দায় স্বীকার করেছে আল কায়েদার মিত্র জঙ্গিগোষ্ঠী আল শাবাব। খবর বিবিসি ও দ্য গার্ডিয়ানের।

পুলিশ কর্মকর্তা মেজর আহমেদ নূর জানান, সাহাফি হোটেলের মূল ফটকে একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটেছে। এরপরে হামলাকারীদের সঙ্গে পুলিশের প্রায় এক ঘণ্টা ধরে গুলি বিনিময় হয়।

পরে আরো একটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত আটজন নিহত হয়েছে। তবে এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মোগাদিসুর কেন্দ্রস্থলে কে-৪ নামক এলাকায় হোটেলটির অবস্থান। হোটেলটিতে দেশটির সংসদ সদস্য ও সরকারি কর্মকর্তারা ব্যবহার করতেন।

অারেক পুলিশ কর্মকর্তা ওসমান আলী গার্ডিয়ানকে বলেন, হামলাকারীরা হোটেলে ছাদ থেকেও পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়েছে। হোটেলটিতে আল শাবাব জঙ্গিরা হামলা চালিয়েছে বলে তিনি জানান।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।