২১২ যাত্রী নিয়ে নিখোঁজ রুশ বিমানটি বিধ্বস্ত


প্রকাশিত: ০৮:২৯ এএম, ৩১ অক্টোবর ২০১৫

২১২ জন যাত্রী নিয়ে নিখোঁজ রুশ বিমানটি মিসরের সিনাই উপদ্বীপে বিধ্বস্ত হয়েছে। সিনাইয়ের মধ্য অঞ্চলে বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে  মিসরের প্রধানমন্ত্রীর কার্যালয়। রুশ বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির সংবাদ সংস্থা আরআইএ এ তথ্য জানিয়েছে। খবর বিবিসির।

সিনাইয়ের শারম এল শেখ বিমানবন্দর থেকে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ যাওয়ার পথে বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাশিয়ান এয়ারলাইন কোগালিমাভিয়ার এ-৩২১ এয়ারবাসের ওই বিমানটিতে যাত্রী ও ক্রুসহ ২২৪ জন আরোহী ছিলেন। বিমানটির অধিকাংশ যাত্রী রাশিয়ার পর্যটক ছিলেন। বিমানটির কোনো যাত্রী বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে।

তবে বিমান বিধ্বস্তের এ ঘটনা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। মিসর সরকার বিমানটি সিনাইয়ে বিধ্বস্ত হয়েছে বলে দাবি করলেও অনেকেই এটি সাইপ্রাসের কাছে বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে।

মিসরের প্রধানমন্ত্রী শরিফ ইসমাইল এক বিবৃতিতে বলেছেন, দেশটির মধ্য সিনাইয়ে একটি রুশ বিমান বিধ্বস্ত হয়েছে। বিমান বিধ্বস্তের এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের ঘোষণা দিয়েছেন তিনি।

এসঅাইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।