জবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি : আটকদের ডিবিতে হস্তান্তর


প্রকাশিত: ১১:২৯ এএম, ৩০ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরের নেতৃত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে। পর আটককৃতদের গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবি প্রক্টর অধ্যাপক ড. আমজাদ আলী। তিনি বলেন, বিষয়টি আমাদের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট নয় বলে তাদের ডিবিতে হস্তান্তর করা হয়।

শুক্রবার তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পূর্ব গেইটের সামনে থেকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে একজন ভর্তিচ্ছু শিক্ষার্থী উম্মে কুলসুম এবং অন্যজন ঢাকা কলেজের ছাত্র মানিক শেখ। তিনি ঢাকা কলেজের মনোবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী।
 
এর আগে তাদের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পূর্ব গেইটের সামনে থেকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার সঙ্গে জড়িত ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা কাজী কৌশিক এর নাম বলে।

অন্যদিকে, ভর্তিচ্ছু শিক্ষার্থী উম্মে কুলসুম জানান, বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং উন্মেষ এর ফার্মগেট শাখার পরিচালকের কাছ থেকে এই জালিয়াত চক্রের ফোন নম্বর পান। চক্রটির সঙ্গে এক লাখ টাকার চুক্তি হয় বলে জানায় উম্মে কুলসুম।

এমএইচ/এসকেডি/এমএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।