বড় ভাইদের বড় ভাই তারেক রহমান : হাছান মাহমুদ


প্রকাশিত: ০২:২০ পিএম, ২৯ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সকল বড় ভাইদের বড় ভাই তারেক রহমান। যিনি সমুদ্রের ওপার লন্ডনে বসে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘দেশ ও সরকারের বিরুদ্ধে বিএনপি-জামাতের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, দেশকে অস্থিতিশীল করে দেশের অর্থনীতিকে পঙ্গু করার বড় পরিকল্পনার অংশ হিসেবে বিদেশি নাগরিককে হত্যা করা হয়েছে। বিদেশি হত্যাকাণ্ডের সঙ্গে বড় ভাই বিএনপি নেতা কাইয়ূম কমিশনার জড়িত বলে আটকৃতরা স্বীকার করেছেন। সকল ভড় ভাইদের বড় ভাই হচ্ছেন বিএনপি নেতা তারেক রহমান। এই বড় ভাইদের ধরতে পারলেই গুপ্ত হত্যা বন্ধ হবে।
 
‘বিএনপি মৌলবাদের পৃষ্টপোষকতা করে না’ বলে বিএনপি নেতা নজরুল ইসলাম খানের দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, মৌলবাদীদের পাশে বসিয়ে তারা যদি বলেন যে, তারা মৌলবাদের পৃষ্ঠপোষকতা করে না, তাহলে সেটা জাতির সঙ্গে তামাশা আর কিছুই না।

আওয়ামী লীগের এই নেতাে বলেন, বিএনপি মৌলবাদ লালন পালন করছে। এদেশে মৌলবাদী দলের অনেক নেতাই তালেবানের সঙ্গে যুক্ত। তারা একদিন বলেছিল, আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান।

তিনি আরও বলেন, আজকে দেশে যে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে, তা রুখে দিতে হলে সাংস্কৃতিক আন্দোলনের কোনো বিকল্প নেই। এদেশের সংস্কৃতি কর্মীরাই দেশ ও জাতির অধিকার রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে এবং ভবিষ্যতেও করবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, ওয়ার্ল্ড ইউনিভার্সিটিরি ভিসি অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, ঢাবি অধ্যাপক ড. আখতারুজ্জামান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমূখ।
 
এএসএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।