স্প্যানিশ কাপের শুরুতেই বার্সার হোঁচট


প্রকাশিত: ০২:৫৩ এএম, ২৯ অক্টোবর ২০১৫

কোপা দেল রে বা স্প্যানিশ কাপ নামে পরিচিত প্রতিযোগিতার শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটা ভালো হল না বার্সেলোনার। কোপা দেল রেতে তৃতীয় সারির দল ভিয়ানোভেন্সের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আক্রমণভাগের তিন ত্রয়ী মেসি, নেইমার ও লুইস সুয়ারেসের বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে শুরুতে ভুগলেও ধীরে ধীরে তা কাটিয়ে উঠতে থাকে বার্সেলোনা। ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সেলোনা, কিন্তু রিজার্ভ বেঞ্চ থেকে মূল দলে ঢোকা মিডফিল্ডার জেরার্দ গোলরক্ষককে কাটিয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন।

অন্যদিকে, শুরু থেকেই ধারণার বিপরীতে বেশ গোছানো ফুটবল খেলে ভিয়ানোভেন্স। প্রথমার্ধের শেষ ১৫ মিনিটে বার্সেলোনার রক্ষণে ভালোই চাপ সৃষ্টি করে তারা। দুই মিনিটের ব্যবধানে দারুণ দুটি আক্রমণও করে, কিন্তু সাফল্যের দেখা মেলেনি।

দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে খেলতে থাকে বার্সেলোনা। তবে এই অর্ধের শুরুতে তাদের বল পাসিংয়ে তেমন একটা গতি দেখা যাচ্ছিল না। ম্যাচের ৬৭তম মিনিটে ম্যাচের সেরা সুযোগটি হারায় বার্সেলোনা। মাঝমাঠ থেকে তড়িৎ একটা পাস পেয়ে বাঁ দিক থেকে ডি বক্সে ঢুকে পড়েন সান্দ্রো। কিন্তু আবারও লক্ষ্যভ্রষ্ট শট।

ম্যাচের শেষ ভাগে গোল পেতে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। কিন্তু এই অর্ধে নিজেদের ঘর সামলাতে মনোযোগ দেওয়া ভিয়ানোভেন্সের রক্ষণ কিছুতেই ভাঙতে পারছিল না লুইস এনরিকের দল। ফলে গোল শূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।