কুয়েটে ৮৭৫টি আসনে পরীক্ষার্থী দশ হাজারের বেশি


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ২৭ অক্টোবর ২০১৫

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি, ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সে ৮৭৫টি আসনের বিপরীতে এবার ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১০ হাজার ২০৭ জন।

ভর্তি পরীক্ষায় অনলাইনের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ১০ হাজার ২২৪টি আবেদনের মধ্যে বৈধ ১০ হাজার ২০৭ জন আবেদনকারীর সবাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, বিগত বছরগুলোতে বর্তমান গণতান্ত্রিক সরকার কর্তৃক প্রভূত আর্থিক বরাদ্দ প্রদানের কারণে বিভিন্ন অবকাঠামো তৈরি হয়। যার ফলে সকল বৈধ আবেদনকারীর পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে, যা পরীক্ষার্থী এবং অভিভাবকরা সব সময় প্রত্যাশা করে।

ভিসি আরো বলেন, সুষ্ঠুভাবে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করার লক্ষে বিভিন্ন কমিটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।            

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা আগামী ০৬ নভেম্বর, ২০১৫ শুক্রবার সকাল  সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার মাধ্যমে পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং(ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ৮৭৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী www.admission.kuet.ac.bd  ওয়েবসাইটে পাওয়া যাবে এবং অন্যান্য তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর এর ভর্তি শাখায় (পিএবিএক্স +৮৮০-৪১-৭৬৯৪৬৮.এক্সটেনশন: ১৫৮, ১৩৮, ১৮৯) যোগাযোগ করা যাবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে [email protected] ই-মেইল করা যেতে পারে।

আলমগীর হান্নান/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।