পতন ধারায় চলছে লেনদেন


প্রকাশিত: ০৬:৩৩ এএম, ২৭ অক্টোবর ২০১৫

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের দর পতনের মধ্য দিয়ে চলছে লেনদেন। কমেছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের দর। টাকার অংকে লেনদেনেও ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় বেলা ১২টায় দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৫ পয়েন্ট কমে চার হাজার ৬১৫ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ১০৬ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৪৩ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে মাত্র ৯৯ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৮টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে একই সময়ে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৮৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসসি৩০ সূচক ৩৬ পয়েন্ট কমে ১২ হাজার ৪৯৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসসি৫০ সূচক ২ পয়েন্ট কমে এক হাজার ২৫ পয়েন্টে অবস্থান করছে।

একই সময়ে সিএসইতে মোট ১৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৮০টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১১ কোটি ১৭ লাখ টাকার।

এসআই/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।