তুরস্কে ৭ আইএস জঙ্গিসহ নিহত ৯


প্রকাশিত: ০৪:২৫ এএম, ২৭ অক্টোবর ২০১৫

তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলে একটি বাড়িতে অভিযান চলাকালে দুপক্ষের গোলাগুলিতে অন্তত সাত সন্দেহভাজন ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি এবং দুই পুলিশ কর্মকর্তাসহ মোট নয়জন নিহত হয়েছেন। সোমবার দক্ষিণপূর্বাঞ্চলীয় কায়াপিনার জেলার কুর্দি অধ্যুষিত শহর দিয়ারবাকিরে শহরে এ ঘটনা ঘটেছে। দেশটির নিরাপত্তা সূত্রগুলো এ তথ্য জানিয়েছে।

দিয়ারবাকির জেলায় জঙ্গিরা লুকিয়ে আছে সন্দেহে বেশ কয়েকটি বাড়ি ঘেরাও করে পুলিশ। সে সময় জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। এর পর উভয় পক্ষে টানা দুই ঘণ্টা ব্যাপক গোলাগুলি চলে। এতে দুই পুলিশ কর্মকর্তা ও সাত সন্দেহভাজন আইএস জঙ্গি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো চার পুলিশ কর্মকর্তা। পরে তিন সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ।
 
সম্প্রতি দেশটির ইতিহাসে সবচেয়ে ভয়ঙ্কর বোমা হামলা ও কুর্দি ওয়ার্কার্স পার্টির (পিকেকে) সঙ্গে ক্ষমতাসীন সরকারের সংঘর্ষ শুরুর পর থেকে অস্থিতিশীলতা বেড়ে চলেছে।

গত ১০ অক্টোবর আঙ্কারায় কুর্দিপন্থি শান্তি সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১০২ জন নিহত হয়। এর পর থেকে পুলিশ প্রশাসন সন্দেহভাজন জঙ্গিদের গ্রেফতারের জোর চেষ্টা শুরু করে।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।