ভূমিকম্পে পাকিস্তানে নিহত ৪


প্রকাশিত: ১০:২৪ এএম, ২৬ অক্টোবর ২০১৫

ভারত, পাকিস্তান ও আফগানিস্তানের বেশ কিছু অঞ্চলে শক্তিশালী ভূকম্পন অনুভূত হয়েছে। এ সময় পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে অন্তত ৪ জনের প্রাণহানি ঘটেছে। রোববার স্থানীয় সময় বিকাল পৌনে তিনটার দিকে ভূকম্পনে কেঁপে উঠে দক্ষিণ এশিয়ার বেশ কিছু অঞ্চল। খবর বিবিসি, দ্য গার্ডিয়ান ও টাইমস অব ইন্ডিয়ার।

মার্কিন ভূকম্পন জরিপকারী সংস্থা ইউএসজিএস জানিয়েছে, আফগানিস্তানের জার্ম এলাকা থেকে ৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের হিন্দুকুশের ১২০ মাইল গভীর থেকে ৭ দশমিক ৭ মাত্রার ভূকম্পনটির উৎপত্তি হয়েছে। তবে পাকিস্তানের আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশটিতে ৮ দশমিক ১ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪ জন নিহত হয়েছে।

paki

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, হিন্দুকুশ থেকে ভূকম্পনটির উৎপত্তি হলেও ভারত, নেপাল, পাকিস্তানে প্রচণ্ড কম্পনে লোকজনকে ঘড়-বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসতে দেখা গেছে। ভূকম্পনের পর লোকজন খালি ভবন ও বাসা-বাড়ির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছেন।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।