রূপগঞ্জে গৃহবধূকে নির্যাতন : স্বামীর বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ০৯:০১ এএম, ২৬ অক্টোবর ২০১৫
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাষণ্ড স্বামীর দাবিকৃত যৌতুকের ২ লাখ টাকা ও জমি লিখে না দেয়ায় আছমা বেগম (৩৫) নামে প্রবাস ফেরত এক গৃহবধূকে নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পাষণ্ড স্বামী রবিউল হাসানের বিরুদ্ধে ওই গৃহবধূ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইমে মামলা দায়ের করেছেন।

গত রোববার রাতে উপজেলার চরপাড়া এলাকায় ঘটে এ ঘটনা। গৃহবধূ আছমা বেগম চরপাড়া এলাকার মৃত আমজাত হোসেনের মেয়ে।

গৃহবধূ আছমা বেগম জাগো নিউজকে জানান, গত ২০ বছর আগে একই এলাকার সুরুজ কবিরের ছেলে রবিউল হাসানের সঙ্গে আছমা বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে স্বর্ণালী ও সোহাগ নামে দুই সন্তান হয়।

স্বামী রবিউল হাসান কোনো প্রকার কাজকর্ম না করায় তাদের সংসার অভাব অনটনে চলতো। তাই তিনি গত ছয় বছর আগে কর্মজীবনে তাগিতে লেবাননে চলে যান। পরে গত দুই বছর আগে ফের দেশে ফিরে এসে জানতে পারেন স্বামী রবিউল হাসান দ্বিতীয় বিয়ে করেছেন। তারপরও তিনি স্বামীর সংসার করে যাচ্ছেন।

বেশ কয়েক দিন আগে আছমা বেগমের নামে থাকা ৫ শতাংশ জমি লিখে দিতে ও যৌতুকের ২ লাখ টাকার জন্য চাপ প্রয়োগ করেন রবিউল। এতে রাজি না হওয়ায় আছমা বেগমকে শারীরিক নির্যাতন চালান তিনি। এদিকে, রোববার রাতে স্বামী রবিউল হাসান ফের আছমা বেগমকে চাপ প্রয়োগ করেন। এক পর্যায়ে রবিউল হাসানের হাতে থাকা বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে গৃহবধূ আছমা বেগমের পুরো শরীর জখম করেন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় সোমবার সকালে আছমা বেগম বাদী হয়ে তার স্বামী রবিউল হাসানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম জাগো নিউজকে বলেন, অভিযুক্ত রবিউল হাসানকে গ্রেফতারের চেষ্টা চলছে।

মীর আব্দুল আলীম/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।