রাজশাহীতে অস্থায়ী দোকান উচ্ছেদ কার্যক্রম শুরু


প্রকাশিত: ০৮:১৮ এএম, ২৬ অক্টোবর ২০১৫

রাজশাহী নিউমার্কেটের বাইরের দেয়াল ঘেঁষে গড়ে ওঠা অস্থায়ী দোকান উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সকাল থেকে শুরু হয় এ উচ্ছেদ কার্যক্রম। রাজশাহী সিটি কর্পোরেশনের সম্পত্তি বিষয়ক কর্মকর্তা মঞ্জুর রহমান জন এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বলেন, সাবেক মেয়র এইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে ২০০৯ সালে শুরু হয় দারুচিনি প্লাজার কাজ। অন্য চারটি প্রকল্পের সঙ্গে তৈরি হচ্ছে এ মার্কেটটি। নিউমার্কেট কাঁচা বাজারের জায়গায় নির্মিত হচ্ছে নয়তলা মার্কেটটি। মার্কেট নির্মাণের সময় যারা ক্ষতিগ্রস্থ হয়েছিলেন তাদের সবাইকে নিউমার্কেটের দেয়াল ঘেঁষে টিনসেড দোকান তৈরি করে দিয়ে সাময়িকভাবে পুনর্বাসনের ব্যবস্থা করে দেয়া হয়েছিল।

কিন্তু বর্তমানে মাত্র চারজন ক্ষতিগ্রস্ত নিজ দোকানে ব্যবসা করছেন। বাকিদের দোকান বেদখল হয়ে গেছে। দোকানগুলোর দখলদার চক্র এগুলো রক্ষায় নানামুখী তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে। এমনকি এসব দোকান থেকে কোনো ভাড়াও পায় না সিটি কর্পোরেশন। এ ধরনের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শাহরিয়ার অনতু/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।