বাপেক্সে সবার জন্য পেনশন সুবিধা নিশ্চিতের সুপারিশ


প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৫ অক্টোবর ২০১৫

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডে (বাপেক্স) কর্মরত সব কর্মকর্তা-কর্মচারী যাতে চাকুরির মেয়াদ শেষে পেনশন সবিধা পায় সে বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

জাতীয় সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শওকত আলীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক, মো. নূরুল ইসলাম সুজন, মো. আব্দুল ওদুদ, আব্দুর রউফ এবং অ্যাডভোকেট নাভানা আক্তার অংশ নেন। জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, পেট্রোবাংলার চেয়ারম্যান এবং বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বৈঠকে জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন বাপেক্স’র সার্বিক কার্যক্রম এবং পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয়। কমিটি বাংলাদেশে গ্যাসের ক্ষেত্র বাড়ানো এবং তেলের মজুত বাড়ানোর সুপারিশ করে। এছাড়া বাপেক্স এবং পদ্মা অয়েল কোম্পানির অডিট আপত্তি নিষ্পত্তি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও সুপারিশ করা হয়েছে।

এইচএস/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।