সেই ঘড়িটি ফেরত পেলেন আহমেদ


প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৫ অক্টোবর ২০১৫

মার্কিন যুক্তরাষ্ট্রের সেই ঘড়িবালকের হাতে তার তৈরি ঘড়িটি তুলে দেয়া হয়েছে। আহমেদ মোহামেদ এক টুইটার বার্তায় ঘড়ি ফেরত পাওয়ার বিষয়টি জানিয়েছেন। টুইটারে আহমেদ লিখেছেন, শনিবার আমি নিজের প্রিয় ঘড়িটি ফেরত পেয়েছি। খবর দ্য হিন্দু।

বাড়িতে ঘড়ি বানিয়ে স্কুলশিক্ষককে দেখানোর পর গত ১৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র পুলিশ টেক্সাস অঙ্গরাজ্যের শিক্ষার্থী আহমেদ মোহামেদকে আটক করেছিল। ঘড়িটিকে বোমা ভেবে পুলিশকে খবর দেয়ার পর তাকে আটক করা হয়। এ ঘটনায় বিশ্বজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। সমালোচনার মুখে পড়ে মার্কিন প্রশাসন।

পরে আহমেদের তৈরি ওই ঘড়ি যে বোমা নয় সেটি নিশ্চিত হওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার পর ১৪ বছর বয়সী এই শিক্ষার্থী বিশ্বব্যাপী ঘড়িবালক নামে পরিচিতি পান।

পরে তার ঘড়িটিকে বাজেয়াপ্ত করা হয়। শনিবার সেই ঘড়িটিকে টেক্সাসের বিস্ময়বালক আহমেদের হাতে তুলে দেয়া হয়েছে। ১৪ বছর বয়সী আহমেদ এক টুইট বার্তায় ঘড়িটি ফেরত পাওয়ার কথা জানিয়েছেন। টুইটারে আহমেদ লিখেছেন, আমি নিজের প্রিয় ঘড়িটি ফেরত পেয়েছি।

এদিকে, কাতার ফাউন্ডেশন আহমেদকে মাধ্যমিক ও স্নাতক পর্যায় পর্যন্ত পূর্ণ মেধাবৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছে। এ সময় পরিবারের সদ্যসরাও তার সঙ্গে কাতারে থাকবেন। এছাড়া ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গও আহমেদকে তার প্রতিষ্ঠানে ইন্টার্নি করার আহ্বান জানিয়েছেন।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।